এস এম জহিরুল ইসলামঃ গত ২৮ নভেম্বর ছিল তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচন। এ ধাপে নারায়নগঞ্জ জেলার ৮ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এখানকার ৪ টি ইউনিয়নেই চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। বাকী ৪ টায় চেয়ারম্যান পদে নির্বাচন হয়েছে।
সকাল থেকেই প্রতিটি কেন্দ্রে ছিল ভোটারদের উপচেপড়া ভীড়। প্রতিটি ভোট কেন্দ্রেই মহিলা ভোটারদের উপস্থিত ছিল চোখে পড়ার মত।
আমার সাথে নির্বাচনী সংবাদ সংগ্রহের কাজে উপস্থিত ছিলেন সহকর্মী ঢাকা থেকে প্রকাশিত দৈনক বাংলাদেশ সমাচারের নারায়নগঞ্জের বিশেষ প্রতিনিধি মোঃ শাহাদাৎ হোসেন শাহীন, জেলা প্রতিনিধি বিউটি আক্তার ও বাংলা প্রতিদিনের সিনিয়র রিপোর্টার রুবেল মিয়া।
আমরা সকাল থেকেই উপজেলার কাচঁপুর, সাদীপুর ও সন্মানদী ইউনিয়নের সব কটি কেন্দ্র ঘুরে দেখি। সেখানকার দায়িত্ব প্রাপ্ত প্রিজাইটিং অফিসার, আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা, ভোটে অংশগ্রহণকারী প্রার্থী, পুলিং এজেন্ট, স্থানীয় ভোটারদের সাথে আলাপ করে জানতে পেরেছি সকাল থেকে ভোট গ্রহনের শেষ সময় পর্যন্ত কোন ধরনের অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি।সুস্ট ও সুন্দর ভাবে ভোট দান শেষ হয়েছে।
কাচঁপুর ইউনিয়নের মোশাররফ হোসেন স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ভোট দিতে এসে ঐ ইউনিয়নের বর্তমান ও এবারে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত চেয়ারম্যান মোশাররফ হোসেন ওমর বলেন, সকলের সহযোগিতায় সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তিনি আরও বলেন, হারজিত নির্বাচনে থাকবেই। যারা নির্বাচিত হবেন তাদের পাশে থেকে পরাজিতরা সমাজসেবায় অংশীদারত্বের মহৎ প্রমান দেখাবেন এটাই প্রত্যাশা।
সন্মানদী ইউপির বর্তমান ও এবারে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ সাংবাদিকদের বলেন, এবারে একটি প্রশংসনীয় নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সোনারগাঁওের এই নির্বাচন সারাদেশে মডেল ও ইতিহাস হয়ে থাকবে।
কাচঁপুর ওমর আলী হাইস্কুল কেন্দ্রে পুলিশের একজন দায়িত্বশীল কর্মকর্তা বলেন, সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠানের জন্য মাঠে ভ্রাম্যমাণ আদালত, বিজিবি ও পর্যাপ্ত আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্বে নিয়োজিত আছে। আশা করি কোন ধরনের সমস্যা এখানে হবে না।
সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার এ প্রতিবেদককে ফোনে বলেন, শেষ পর্যন্ত তারা সোনারগাঁও বাসীকে একটি আলোকিত নির্বাচন উপহার দিতে পেরেছে।